প্রচ্ছদ > রাজনীতি > অন্যান্য

পুরো জাতিকে জিম্মি করে ফায়দা লুটেছে শেখ পরিবার : এবি পার্টি

article-img

বাজারসহ সর্বত্র ফ্যাসিবাদের প্রভাব বিদ্যমান বলে অভিযোগ করেছে এবি পার্টি। দলের নেতারা বলছেন, ‘গণভবন থেকে ফ্যাসিবাদী দৈত্য পালিয়ে গেলেও বাজারসহ সর্বত্র পলাতক ফ্যাসিবাদের প্রভাব রয়েছে।’ দ্রব্যমূল্য বৃদ্ধি ও সিন্ডিকেট বাণিজ্য রোধে সরকারের করণীয় বিষয়ে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তারা। 

সংবাদ সম্মেলনে দলের বক্তব্য উপস্থাপন করেন পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।

তিনি বলেন, ‘জনসাধারণের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে চাহিদা, উৎপাদন ও সরবরাহ ব্যবস্থার দিকে সরকারকে নজর দিতে হবে। আমরা প্রতিবছরই দেখছি দ্রব্যমূল্য নিয়ে কারসাজি শুরু হয়, মিডিয়ায় নানা আলোচনা চলে কিন্তু এর সমাধানে সরকারের স্বল্প বা দীর্ঘমেয়াদি কোনো ব্যবস্থা চোখে পড়ে না। পতিত ফ্যাসিবাদী আওয়ামী সরকার এই বাজার সিন্ডিকেটকে পারিবারিক বাণিজ্যে পরিণত করেছে। কয়েকটি পরিবারের নিকট পুরো জাতিকে জিম্মি করে এর ফায়দা লুটেছে শেখ পরিবার।

যার ফল জনগণ এখনো ভোগ করছে।’ 

ব্যারিস্টার ফুয়াদ বলেন, ‘বর্তমান সরকারকে দ্রব্যমূল্যের এই সমস্যা সমাধানে স্বল্প ও দীর্ঘমেয়াদী পদক্ষেপ গ্রহণ করতে হবে। স্বল্প মেয়াদে জনগণের দুর্ভোগ লাঘবে অতি প্রয়োজন বিবেচনায় বিশেষ পণ্যসমূহের তালিকা নির্ধারণ করে তার আমদানি উন্মুক্ত করা ও শুল্ক হ্রাস বা প্রয়োজনে শুন্য শুল্কে আমদানির সুযোগ দিতে হবে। দীর্ঘ মেয়াদে জনগণের চাহিদা নিরূপণ করে অতিপ্রয়োজনীয় ২০ থেকে ২৫ টি পণ্য উৎপাদন ও সরবরাহে কর্পোরেট এবং ডিজিটাল সিস্টেম চালু করতে হবে।

কৃষক পর্যায় থেকে ভোক্তা পর্যন্ত সরবরাহে মধ্যসত্বভোগীদের দৌরাত্ম্য বন্ধ করতে হবে। সরকার চাইলে আমরা এ বিষয়ে বিস্তারিত পরিকল্পনা সরবরাহ করবো; যেখানে খাদ্য নিরাপত্তা নিয়ে কোনো সংকট তৈরি হবে না। খাদ্য নিরাপত্তা সংকট দিনশেষে রাষ্ট্রের নিরাপত্তা সংকট তৈরি করে বিধায় বর্তমান সরকারকে এই সংকট সমাধানে স্থায়ী ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাই। 

ইনসাফ কায়েম হলে নারীরা ঘরবন্দি থাকবেন না : জামায়াত আমির

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবি পার্টির আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.)  আব্দুল ওহাব মিনার ও যুগ্ম আহ্বায়ক লে. ক.(অব.) হেলাল উদ্দিন। এ সময় আরো উপস্থিত ছিলেন দলের প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল ও মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন।